জাতীয়

কানাডায় ঢুকতে পারেননি মুরাদ হাসান

বাংলাদেশের রাজনীতিবিদ ও সংসদ সদস্য ড. মুরাদ হাসানকে কানাডায় ঢুকতে দেয়নি দেশটির সীমান্ত সেবা সংস্থা। টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

কানাডায় বসবাসরত তার (মুরাদ হাসান) ঘনিষ্ঠ একাধিক সূত্র ঘটনার সত্যতা স্বীকার করেছে। তবে কানাডার সরকারি সূত্র থেকে কোনো তথ্য পাওয়া যায়নি। মন্তব্যের জন্য কানাডা বর্ডার সার্ভিস অবিলম্বে উপলব্ধ ছিল না।

নারীদের প্রতি অশালীন মন্তব্য করেছেন বিতর্কিত সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ড. মুরাদ সংযুক্ত আরব আমিরাতের একটি ফ্লাইটে কানাডিয়ান সময় দুপুর ১.৩১ মিনিটে টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। তাকে জিজ্ঞাসাবাদের জন্য কানাডিয়ান ইমিগ্রেশন অ্যান্ড বর্ডার সার্ভিসেস এজেন্সি কর্মকর্তারা হেফাজতে নিয়েছিলেন। তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়।

বিমানবন্দর সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানায়, জিজ্ঞাসাবাদের সময় তাকে বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাবলীর বিষয়ে জিজ্ঞাসা করা হয়। বিপুল সংখ্যক কানাডিয়ানও তার কানাডায় প্রবেশে আপত্তি জানাতে সরকারের কাছে আবেদন করেছিল বলে জানা গেছে। পরে তাকে মধ্যপ্রাচ্যের একটি দেশে নিয়ে যাওয়া হয়।

এর আগে কানাডা থেকে মুরাদ হাসানের ঘনিষ্ঠ সূত্র জানায়, মুরাদ হাসান কানাডায় প্রবেশ করেছেন। তিনি টরন্টো থেকে মন্ট্রিলে তার আত্মীয়ের বাড়িতে চলে গেছেন এবং সেখানেই অবস্থান করছেন।

মন্তব্য করুন