জাতীয়

কলকাতায় বাংলাদেশ দূতাবাসের সামনে এলোপাতাড়ি গুলি, ২ জন নিহত

শুক্রবার বিকেলে ভারতের কলকাতার পার্ক সার্কাসে বাংলাদেশ দূতাবাসের সামনে এলোপাতাড়ি গুলির ঘটনা ঘটে। নিহত হন দুইজন।

দূতাবাসের কনসাল বশির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, দূতাবাসের নিরাপত্তার দায়িত্বে থাকা কলকাতা পুলিশের এক সদস্য নির্বিচারে গুলি চালাতে থাকেন। ঘটনাস্থলেই স্কুটারে থাকা এক নারী গুলিবিদ্ধ হয়ে নিহত হন তার নাম রিমা সিং। তিনি হাওড়ার দশানগরের বাসিন্দা।

এ সময় অ্যাপভিত্তিক ভাড়া করা স্কুটারের চালক গুরুতর আহত হন। সে তার স্কুটারে চড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে বাঁচেন। পরে নিজের বন্দুক দিয়ে আত্মহত্যা করেন ওই পুলিশকর্মী।

গুলিতে আহত আরেক নারীর অবস্থা আশঙ্কাজনক, পুলিশ জানিয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও দুজন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাদের অবস্থা অনেক ভালো।

কলকাতার পুলিশ সুপার ভিনীত কুমার গোয়েল জানিয়েছেন, আত্মঘাতী হামলাকারীর নাম চোদুপ লেপচা। তিনি কলকাতা পুলিশের ৫ম ব্যাটালিয়নের সদস্য। মাত্র চার দিন আগে তিনি বাংলাদেশ দূতাবাসের পুলিশ ফাঁড়িতে ডিউটিতে যোগ দেন। সহকর্মীরা জানান, তিনি বেশ কিছুদিন ধরে পারিবারিক সমস্যায় ভুগছিলেন।

ঘটনার পরপরই ঘটনাস্থলে যায় পুলিশের একটি বড় দল। তবে কী কারণে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কেন গুলি ছুড়েছেন তা তাৎক্ষণিকভাবে বলতে পারেনি কলকাতা পুলিশ। স্থানীয়রা বলছেন, প্রায় ১২ থেকে ১৫ রাউন্ড গোলাবারুদ ছোড়া হয়েছে।

এদিকে নিরাপত্তা বেষ্টিত এলাকায় যা ঘটেছে তাতে ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ দূতাবাস।

কাউন্সিলর বশির উদ্দিন বলেন, কলকাতা পুলিশ পরে ব্রিফিংয়ে বিস্তারিত জানাবে।

মন্তব্য করুন