জাতীয়

কর্মসূচিতে হামলার প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি

রাজধানীর পল্লবীসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির চলমান কর্মসূচিতে হামলার প্রতিবাদে বিক্ষোভ করছে দলটি।

রোববার বেলা ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত এ সমাবেশ শুরু হয়। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ সমাবেশে বিপুল সংখ্যক বিএনপির নেতাকর্মীরা অংশ নেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে যোগ দিতে বেলা ১টা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। ব্যানার, জাতীয় ও দলীয় পতাকা নিয়ে মিছিলে বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশ নেন।

ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে বিএনপি নেতা আবদুস সালাম, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির সমাবেশকে সামনে রেখে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ও আশপাশের এলাকায় প্রিজন ভ্যান, এপিসি ও জলকামান রাখা হয়েছে। কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে নয়াপল্টনে বিএনপির সমাবেশের প্রভাব আশপাশের সড়কে পড়েছে। কাকরাইল মোড় থেকে পল্টন মোড়, দৈনিক বাংলা থেকে ফকিরাপুল এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন