খেলা

কর্নওয়াল মিথুন-মুশফিকুরকে ফেরালেন, বিপদে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের স্পিনার রাকিম কর্নওয়ালের শিকার হয়ে সকালে ড্রেসিংরুমে ফিরেছেন মিঠুন। তারপরে দলের সেরা আশা মুশফিকুর রহিমও ফিরেন। বাংলাদেশ প্রথম ইনিংসে ৬০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮০ রান তোলে। টাইগাররা এখনও প্রথম ইনিংসে ২২৯ রানে পিছিয়ে রয়েছে।

ক্রিজে থাকা লিটন দাস ২৩ রানে খেলছেন। তার সঙ্গী মেহেদী মিরাজ ১১ রান নিয়ে খেলছেন। শনিবার ঢাকা টেস্টের তৃতীয় দিনে মোহাম্মদ মিঠুন ১৫ রানে আউট হয়ে দলকে বিপদে ফেলে দেন। তারপরে মুশফিকুর রহিম ৫৪ রান করে কর্নওয়ালের স্পিনে ফিরে আসেন।

এর আগে দ্বিতীয় দিন ১০৫ রানের বিনিময়ে ৪ উইকেট হারায় বাংলাদেশ। দলের হয়ে ৪৪ রান করেছিলেন তামিম ইকবাল। মুমিনুলের ব্যাট থেকে ২১ রান আসে। সৌম্য সরকার এবং নাজমুল শান্ত শুরুর দিকেই সাজঘরে ফিরে গেলেন।

বৃহস্পতিবার মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচের প্রথম ইনিংসে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান হয়ে সিরিজের শেষ টেস্টে জোশুয়া ডি সিলভা দ্বিতীয় টেস্টে দলের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেন। তাইজুলের বলে বোল্ড হওয়ার আগে আলজেরি জোসেফের সাথে ১১৮ রানের জুটি গড়েন।

এছাড়া পেসার জোসেফ ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে নেতৃত্ব দিয়েছেন। তার আগে, এনক্রুমাহ বোনার একটি গুরুত্বপূর্ণ সময়ে বাংলাদেশের বোলারদের উপর চাপ রেখে ৯০ রানের ইনিংস খেলেন। মেহেদী মিরাজ তাকে এক সেঞ্চুরি থেকে বঞ্চিত করেছিলেন। নিজের টেস্ট ক্যারিয়ারের ৯৯তম উইকেট অর্জন করেছেন। জোশিয়ার সাথে বনারের ৬২ রানের জুটি।

দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট এবং জোহান ক্যাম্পবেল ওয়েস্ট ইন্ডিজের বড় রানের জন্য অবদান রাখেন। তারা শুরুতে ৬৬ রান যোগ করেন। অধিনায়ক ব্রেথওয়েট ৪৭ রান করে ফিরেন। এর আগে আউট হওয়া ক্যাম্পবেল ৩৬ রান করেন। এছাড়া জেরমাইন ব্ল্যাকউড ২৮ রান করেন। বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে ফাস্ট বোলার আবু জায়েদ ও স্পিনার তাইজুল ইসলাম চারটি উইকেট নিয়েছেন।

মন্তব্য করুন