আন্তর্জাতিক

ওমিক্রনকে সতর্ক করে ধারাবিাহিক টুইট

আমরা মহামারীর সবচেয়ে খারাপ পরিস্থিতিতে পড়তে পারি: বিল গেটস

মার্কিন শীর্ষধনী বিল গেটস ওমিক্রনের চলমান তরঙ্গ সম্পর্কে সতর্ক করে করোনাভাইরাসের নতুন তরঙ্গ সম্পর্কে টুইট করেছেন। গত মঙ্গলবার, তিনি বলেন তার বেশিরভাগ ছুটির পরিকল্পনা বাতিল করেছেন।

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতার ঘনিষ্ঠ বন্ধুরা ক্রমশই করোনা আক্রান্ত হচ্ছেন। একটি টুইটে, তিনি তার অনুগামীদের বলেছেন: “আমাদের বুঝতে হবে যে আমরা মহামারীর সবচেয়ে খারাপ অংশে প্রবেশ করতে পারে।

তার টুইটে, বিল গেটস ওমিক্রনের বিপদের উপর জোর দিয়েছেন, বিশেষ করে ওমিক্রনের রিল্যাপসের হার এবং এই ধরণের সম্পর্কে এখনও পর্যন্ত যে ভয়ঙ্কর তথ্য পাওয়া গেছে।

“ওমিক্রন ইতিহাসের অন্য যেকোনো ভাইরাসের চেয়ে দ্রুত ছড়িয়ে পড়ছে,” তিনি বলেন। শিগগিরই পৌঁছে যাবে বিশ্বের সব দেশে। এটি আপনাকে কতটা অসুস্থ করবে সে সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি। যদি এটি বদ্বীপের অর্ধেকের বেশি তীব্রতা হয় তবে এটি সবচেয়ে খারাপ তরঙ্গ হবে। কারণ এই প্রকারটি অত্যন্ত সংক্রামক।

তিনি এমন এক সময়ে এই সতর্কবাণী দিয়েছেন যখন জেনারটি ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে আধিপত্য শুরু করেছে। কারণ এক সপ্তাহে ওমেগা-৩ সংক্রমণের হার দ্রুত বেড়েছে।

তিনি মাস্ক পরা, বাড়িতে বড় জমায়েত এড়িয়ে চলা এবং টিকা দেওয়ার আহ্বান সহ করোনার সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের প্রয়োজনীয়তার উপর জোর দেন। এর আগে, একটি টুইট বার্তায় তিনি বলেন যে একটি বুস্টার ডোজ সর্বোত্তম সুরক্ষা প্রদান করবে।

মন্তব্য করুন