শিক্ষা

এমসি কলেজের ছাত্রীনিবাসে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজের (এমসি কলেজ) ছাত্রীনিবাস থেকে স্মৃতি রানী দাস (২০) নামে এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে ডরমেটরির ৪র্থ তলার একটি খালি কক্ষ থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত স্মৃতি রানী দাস (২০) কিশোরগঞ্জের কিশোর দাসের মেয়ে। তিনি এমসি কলেজের ইংরেজি বিভাগের অনার্স প্রথম বর্ষের (বয়সী) ছাত্রী ছিলেন। তিনি কলেজের ছাত্রাবাসের ৩য় তলার একটি কক্ষে থাকতেন।

মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত জেলা প্রশাসক বিএম আশরাফ উল্লাহ তাহের জানান, মঙ্গলবার দুপুর ২টা থেকে বুধবার সকাল ৬টার মধ্যে এ ঘটনা ঘটে। স্মৃতি রানী দাস ৪র্থ তলার একটি খালি ঘরে ফ্যানের সাথে কাপড় শুকানোর জন্য কাপড়ের রশি দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। এর পেছনের কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

এদিকে শাহপরান থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। শাহপরান থানার পরিদর্শক (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য বলেন, মেয়েটির বাবা-মাকে বিষয়টি জানানো হয়েছে। তাদের আসার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমসি কলেজের সহযোগী অধ্যাপক ড. তৌফিক এজদানী চৌধুরী জানান, স্মৃতি রানী দাস মঙ্গলবার রাতের কোনো এক সময় আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। সকালে ছাত্রাবাসের অন্য শিক্ষার্থীরা তার ঝুলন্ত লাশ দেখে তাদের খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

মন্তব্য করুন