জাতীয়

এমপি নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

উপজেলা প্রশাসন ফরিদপুরের সদরপুর উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এমপি কাজী জাফরউল্লাহ এবং ফরিদপুর -৪ আসনের বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন গ্রুপ পরস্পরবিরোধী ঘোষণাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জাফরউল্লাহ ও নিকসন চৌধুরী শনিবার সকাল ১০ টায় সদরপুর উপজেলায় সমাবেশ করার কথা ছিল। যে কারণে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শনিবার সকাল ১০ টা থেকে রবিবার সকাল ১০ টা পর্যন্ত এক কিলোমিটার এলাকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা গেছে, নিক্সন চৌধুরীর বিচারের দাবিতে কাজী জাফরউল্লাহ গ্রুপ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি সমাবেশ করেছে।

অন্যদিকে নিক্সনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নিক্সন চৌধুরীর সমর্থকরা একই জায়গায় একটি সমাবেশ ডাকেন। পরে সমাবেশে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

ঘটনাচক্রে, জেলা নির্বাচন কমিশন নিক্সনের বিরুদ্ধে ১৫ ই অক্টোবর চরভদ্রাসন উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের জন্য মামলা করেছে।

মামলার বিবৃতি অনুসারে, দশ অক্টোবর চরভদ্রাসন উপজেলা উপনির্বাচনে কেন্দ্রীয় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য ক্ষমা চেয়ে জেলা প্রশাসক অতুল সরকারকে তার মোবাইল ফোনে তলব করা হয়েছিল।

নির্বাচনের দিন একটি পোলিং বুথের সামনে ভোটগ্রহণ ও ধূমপান করার সময় একটি পোলিং এজেন্টকে গ্রেপ্তার করার পরে চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার, ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও ডিউটি ​​এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের বিরুদ্ধে তাঁকে দুর্ব্যবহার, ভয় দেখানো ও হুমকি দেওয়ার অভিযোগও করা হয়।

সংসদ সদস্য হওয়া সত্ত্বেও নিকসন চৌধুরী নির্বাচনী প্রচারনা ও নির্বাচনী এলাকায় থেকে কর্মকাণ্ডে অংশ নিয়ে এবং নির্বাচন কর্মকর্তা ও সরকারী কর্মকর্তাদের ভয় দেখিয়ে, নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন বলে বিবৃতিতে বলা হয়েছে।

মন্তব্য করুন