জাতীয়

এজহারে ফখরুল-আব্বাসের নাম নেই: বিএনপির আইনজীবী

বিএনপির আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানান, এ মামলায় দুই আসামি ইতিমধ্যে জামিন পেয়েছেন। বিবৃতিতে উল্লেখিতরা বিএনপির সদস্য বলে জানা গেছে। এ মামলায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কোনো অপরাধ করেছেন তা বলা হয়নি।

শুক্রবার সন্ধ্যায় সিএমএম আদালতে এক জবানবন্দিতে তিনি এ কথা বলেন।

মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, ৯ তারিখ পর্যন্ত এ দুই দিনের কোনো ইস্যু আসেনি। আমরা আদালতকে বলেছি- মির্জা আব্বাস ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃদ্ধ ও অসুস্থ। ওষুধ ছাড়া তারা স্বাভাবিক জীবনযাপন করতে পারে না। আগামীকাল জনসভা রয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন মির্জা ফখরুল ও বিশেষ অতিথি ছিলেন মির্জা আব্বাস। তারা শান্তিপূর্ণ রাজনীতি করে, আপনি ইতিমধ্যে দেখেছেন। আর বিবৃতিতে তাদের নাম নেই। তাই এই কথিত ঘটনার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই। হলফনামায় আমানউল্লাহ আমান ও আবদুল কাদের ভূঁইয়ার নাম থাকায় তিনি তাদের জামিন দিয়েছেন। তাই জবানবন্দিতে তাদের নাম না থাকায় তাদের জামিন দেওয়া হয়েছে। দুই বৃদ্ধকে গ্রেপ্তার করে ফরোয়ার্ডিং আদালতে পাঠানো হয়েছে যেখানে তাদের কোনো অভিযোগ নেই।

এ ঘটনার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই বলেও জানান তিনি। দশম সভাকে হতাশ করতে সরকার ইচ্ছাকৃতভাবে পুলিশকে ব্যবহার করছে। এই সরকার ভোটারবিহীন সরকার, তাদের আশঙ্কা জনগণ ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করলে যে কোনো সময় পতন হবে। তাই তারা মানুষকে ভয় পায়।

মন্তব্য করুন