রাজনীতি

একতরফা তফসিল বাতিলের আহ্বান জানিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ

নির্বাচনে যাওয়া বা না যাওয়ার সিদ্ধান্ত হবে ২৫ নভেম্বর

বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহিম বলেন, গণতান্ত্রিক স্বাধীন বাংলাদেশে নির্বাচন ঘিরে কোনো সহিংস পরিবেশ আমরা আশা করি না। আমরা শান্তি চাই। সে লক্ষ্যে আমরা সরকার ও নির্বাচন কমিশনকে সব দলের সঙ্গে আলোচনা করে তফশিল ঘোষণা করার আহ্বান জানিয়েছি। এদিকে যুক্তরাষ্ট্রও নিঃশর্ত সংলাপের আহ্বান জানিয়েছে। কিন্তু সরকার ও নির্বাচন কমিশন সেই সংলাপকে গুরুত্ব না দিয়ে তফশিল ঘোষণা করেছে। দেশের মানুষ যেমন হতাশ। একইভাবে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের পক্ষ থেকেও আমরা হতাশ। তাই এই একতরফা তফসিল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবি জানাচ্ছি। শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর বিজয় স্মৃতিসৌধে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আবদুর রহিম বলেন, আগামী নির্বাচনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ অংশগ্রহণ করবে নাকি নির্বাচন প্রত্যাখ্যান করবে তা এক সপ্তাহ পর্যবেক্ষণের পর ২৫ নভেম্বর জানাবে।

সংবাদ সম্মেলনে আলহাজ্ব মো. আব্দুর রহিম বলেন, জনগণের অধিকার আদায় এবং মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ৫ বছর আগে ২০১৮ সালে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ প্রতিষ্ঠিত হয়। ঐক্য পরিষদের মূল লক্ষ্য হলো দেশের সর্বত্র সৎ ও ভালো মানুষের পাশে দাঁড়ানো। যে মানুষগুলো সংসদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করছে বা অংশগ্রহণ করবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে একটি সুশাসন ও মানবিক বাংলাদেশ গড়তে পারব বলে আশা করছি। সে লক্ষ্যে আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে আবদুর রহিম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে দেশ গৃহযুদ্ধের দিকে যাচ্ছে। একজন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে এমন সহিংস পরিবেশ ও গৃহযুদ্ধের মতো ঘটনা মেনে নিতে পারি না। ইতিমধ্যে বেশ কিছু প্রাণ হারিয়েছে, অনেকে আহত হয়েছে। অনেকে জেলে। এ অবস্থায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে নানা প্রশ্ন রয়েছে। এ কারণে আগামী দ্বাদশ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এবং সারাদেশের জনগণের মতামত নিয়ে ব্যাপক পর্যালোচনার পর আগামী ২৫ নভেম্বর আমরা ঘোষণা করব। এ সময় তিনি সারাদেশের সকল স্বতন্ত্র প্রার্থীকে পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে (১২১/৩ বিজয় সামারি টাওয়ার, তেজকুনিপাড়া, তেজগাঁও) ফেসবুক পেজে (বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ) তাদের মতামত প্রকাশের আহ্বান জানান। , ঢাকা)।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।