শিক্ষা

এইচএসসি এবং সমমানের ফলাফল প্রকাশ

পরীক্ষা ছাড়াই এইচএসসি এবং সমমানের মূল্যায়নের ফলাফল প্রকাশিত হয়েছে। সব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনলাইনে যোগদানের মাধ্যমে পরীক্ষার ফলাফল ঘোষণা করেন। প্রধানমন্ত্রীর পক্ষে, শিক্ষামন্ত্রী দিপু মনি এইচএসসি ফলাফলের সারসংক্ষেপ শিক্ষা বোর্ডের সভাপতির কাছ থেকে গ্রহন করেন।

এবার আগের পরীক্ষার ভিত্তিতে করা মূল্যায়নে ১ লাখ ৬১ হাজার ৮০৭  জন জিপিএ -৫ পেয়েছে। গত বছর এইচএসসি ও সমমানের পাসের হার ছিল ৭৩.৯৩ শতাংশ এবং জিপিএ -৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ছিল ৪৭ হাজার ২৮৬।

এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিক্ষাবর্ষের যাতে ক্ষতি না হয় সেজন্য পরীক্ষা ছাড়াই ফলাফল প্রকাশ করা হয়েছে। এই সময়, তিনি ফলাফল প্রকাশের পদ্ধতি সম্পর্কে নেতিবাচক মন্তব্য না করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন

এবার কেবল ফলাফল অনলাইনে প্রকাশ করা হয়েছে। এবার পরীক্ষা কেন্দ্র বা শিক্ষা প্রতিষ্ঠানে কোনও ফল পাঠানো হচ্ছে না। তাই ফলাফল প্রকাশের উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে যে কোনও ধরণের সমাবেশ নিষিদ্ধ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

ফলাফল প্রকাশের সাথে সাথেই প্রি-নিবন্ধিত পরীক্ষার্থীরা তাদের মোবাইল নাম্বারে ফলাফল পাচ্ছেন। এছাড়া-Www.educationboardresults.gov.bd ওয়েবসাইট থেকেও ফলাফল পাওয়া যায়। ফলাফল সম্পর্কিত শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও জানা যাচ্ছে।

মন্তব্য করুন