জাতীয়

‘উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য বাস্তবায়নে ভূমিকা রাখবে জাতীয় সংসদ’

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা চার মেয়াদসহ পাঁচবার প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি জাতীয় সংসদের নেতা হিসেবে জাতীয় সংসদের ব্যবস্থাপনায় ২০৪১ সালের মধ্যে একটি উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবেন। সে লক্ষ্য বাস্তবায়নে জাতীয় সংসদ ভূমিকা রাখবে।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে সাভার জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, “আমাদের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য আমি বাংলাদেশের সকল মানুষকে আন্তরিক অভিনন্দন জানাই। আমাদের জাতীয় সংসদের প্রথম অধিবেশন গতকাল শুরু হয়েছে। আপনারা দেখেছেন রাষ্ট্রপতি এসেছিলেন। প্রথম অধিবেশনে তিনি সংবিধান অনুযায়ী বক্তৃতা দেন।রাষ্ট্রপতির ভাষণের আলোকে সংসদ সদস্যদের সংসদ আলোচনা চলবে।এ ছাড়া আমাদের অন্যান্য পদ্ধতি, সংবিধান অনুযায়ী প্রশ্ন করা থেকে শুরু করে বিভিন্ন বিষয়ে নোটিশ জারি করা। সংসদ সদস্যদের অংশগ্রহণে জনগুরুত্বপূর্ণ গুরুত্ব অব্যাহত থাকবে।”

ডেপুটি স্পিকার মতিয়া চৌধুরী, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু ও চিফ হুইপ নূরে আলম চৌধুরী এবং হুইপ মাশরাফি বিন মুর্তজা, ইকবালুর রহিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নজরুল ইসলাম বাবু ও সাইমুম সরওয়ার কামাল জাতির বীরের বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন। .

এসময় ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান পিপিএম, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফি প্রমুখ।