জাতীয়

ঈদ ভ্রমণের শেষ দিনেও কাউন্টারে ভিড়

রাত পোহালেই  পবিত্র ঈদুল আজহা। শেষ দিনেও পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করতে বাড়ি ফিরছেন মানুষ। রোববার সকালে রাজধানীর সয়দাবাদ, গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল ঘুরে এ চিত্র দেখা গেছে।

যাত্রীরা বলছেন, সেভাবে গাড়ি মেলে না। অনেক অপেক্ষার পর গাড়ি এলো। তবে কষ্ট হলেও প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে চান তারা।

গাবতলী বাস টার্মিনালে যাত্রীদের ভিড় লক্ষ্য করা যায়। তবে এ রুটে যানবাহনের জন্য অপেক্ষা করতে হবে না। গাবতলী থেকে সেলফি বা পাটুরিয়া ঘাটে যাচ্ছেন যাত্রীরা। সেখান থেকে পদ্মা পার হয়ে গন্তব্যে যাচ্ছেন।

এদিকে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে বেশির ভাগ ট্রেন সময়সূচি অনুযায়ী ছেড়ে গেছে। দেখা গেছে, ঢাকা রেলস্টেশনে যাত্রীদের চাপ নেই। ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সরোয়ার জানান, ট্রেনে যাত্রীরা স্বাচ্ছন্দ্যে যাতায়াত করছেন। ট্রেনের সময়সূচীতে কোনো বিঘ্ন ঘটেনি। পরিবর্তে ট্রেনটি সময়মতো ছেড়ে যাওয়ায় যাত্রীরা মিস করেন।

সায়েদাবাদে ফরিদপুর যাওয়ার জন্য বাসের অপেক্ষায় থাকা আজিম রানা বলেন, গতকাল (শনিবার) আমার অফিস ছিল, তাই আজ বাড়ি যাচ্ছি। ইতিমধ্যে পরিবারের সদস্যদের পাঠিয়ে দিয়েছি।

ঢাকা-চুয়াডাঙ্গা রুটে চলাচলকারী পূর্বাশা পরিবহনের কর্মচারী জাহাঙ্গীর আলম জানান, সকাল থেকেই যাত্রীদের চাপ রয়েছে। গতকাল (শনিবার)ও যাত্রী ছিল ভালো। ঈদের আগের দিন অনেকেই বাড়ি যাচ্ছেন।