জাতীয়

ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে টঙ্গীমুখী মুসল্লিরা

আজ রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই টঙ্গীর ইজতেমা ময়দানে ভিড় জমাতে শুরু করেছেন মুসল্লিরা।
ইজতেমার মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম বলেন, আজ সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে যে কোনো সময় আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ও বিশ্বের মানুষের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করা হবে। বিদেশিদের বাসভবনের পূর্ব পাশে বিশেষ প্রার্থনা মঞ্চ থেকে শেষ নামাজ অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, ভাই মুরসালিন (নিজমুদ্দিন) আজ ফজরের নামাজের পর ইজতেমা ময়দানে বয়ান করেন। সংকলন করেছেন মাওলানা মোশাররফ। বয়ান শেষে এক ঘণ্টা বিরতি দিয়ে সকাল ১০টায় শুরু হবে হেদায়েতি বয়ান। বক্তব্য রাখবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ। হেদায়েতি বয়ান শেষে আখেরি মোনাজাত করা হবে। আরবি ও উর্দুতে আখেরি মোনাজাতের ইমামতি করবেন মাওলানা ইউসুফ বিন সাদ।
এদিকে শেষ মোনাজাতে অংশ নিতে রোববার সকাল থেকেই বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, ট্রেন ও ট্রলারে করে টঙ্গীতে আসতে শুরু করেন মুসল্লিরা। সকাল থেকেই টঙ্গী-গাজীপুরসহ আশপাশের এলাকার হাজার হাজার নারী-পুরুষকে মোনাজাতে অংশ নিতে হেঁটে ইজতেমা ময়দানের দিকে আসতে দেখা গেছে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. আলমগীর হোসেন বলেন, আখেরি মোনাজাতের বিষয়ে আমাদের সিদ্ধান্ত প্রথম পর্বের মতোই। তবে এবার পণ্যবাহী যান ছাড়া অন্য যানবাহন যতটুকু সম্ভব চলাচল করবে। এতে মানুষের দুর্ভোগ কমবে। নামাজে মুসল্লির সংখ্যা বাড়বে। নামাজের পর ভিড় কমলেই আবার যান চলাচল শুরু হবে।

মন্তব্য করুন