শিক্ষা

ইউআইটিএস সিএসই বিভাগে সর্বোচ্চ জিপিএ অর্জনকারীদের BOSS অ্যাওয়ার্ড প্রদান।

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্সেস (ইউআইটিএস) এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক অসামান্য কৃতিত্বের স্বীকৃত স্বরূপ ৮ ফেব্রুয়ারি,২০২৪ তারিখে বস অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের রত্নাগর্ভা বহুমুখী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় এর উপাচার্য প্রফেসর ড. আবু হাসান ভূঁইয়া ,পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ. এন. এম. শরীফ, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ এর ডীন প্রফেসর ড. মোঃ আশরাফুল ইসলাম এবং কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রধান জনাব আল ইমতিয়াজ।

২০২৩ সালের শরৎকালীন সেশনে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন ব্যাচে যারা সর্বোচ্চ জিপিএ অর্জন করেছে তাদেরকে এই বস অ্যাওয়ার্ডটি প্রদান করা হয়। বেশ কিছু মানদণ্ডের পরিপ্রেক্ষিতে বস অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের বেছে নেওয়া হয়। যারা শরৎকালীন সেশনের নিজ নিজ সেমিস্টারের সব বিষয়ে কৃতকার্য হয়েছে এবং নিজের
ব্যাচের মধ্যে সর্বোচ্চ জিপিএ অর্জন করেছে তাদেরকেই বস অ্যাওয়ার্ডের জন্য বেছে নেওয়া হয়। বস অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের কোনো সেমিস্টারে কোনো অকৃতকার্য হওয়ার রেকর্ড ছিল না এবং তাদের
বিরুদ্ধে কোনো শৃঙ্খলা ভঙ্গের রেকর্ডও ছিল না । কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের যে সকল ব্যাচে সর্বোচ্চ জিপিএ ধারী একাধিক শিক্ষার্থী বিদ্যমান, সে সকল ব্যাচে তাদের সবাইকে বস অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানের শেষে,পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত সবার কাছে তাদের অনুভূতি ব্যক্ত করে সর্বশক্তিমান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এবং সিএসই বিভাগের শিক্ষক ও তাদের অভিভাবকদের প্রতি তাদের কৃতজ্ঞতা জ্ঞাপন করে। এছাড়াও শিক্ষার্থীরা সবার সাথে তাদের অনুপ্রেরণার কথাগুলো ভাগ করে নেয়। তারা তাদের সহপাঠীদের এবং ছোটো ভাই-বোনদের উৎসাহিত করে। বস অ্যাওয়ার্ড প্রদান এর পেছনে অক্লান্ত পরিশ্রম করেছে ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্সেস এর শিক্ষকবৃন্দ। পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের প্রাপ্তির জন্য তাদের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে।
বস অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে ইউআইটিএস তার শিক্ষার্থীদের অসামান্য কৃতিত্বকে সবার সামনে তুলে ধরে যা ভবিষ্যতে অন্যান্য শিক্ষার্থীদের অনুপ্রেরনা দিবে।