শিক্ষা

ইউআইটিএস নেপালের বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) গত ১৮ জানুয়ারি, ২০২৪, বৃহস্পতিবার, সকাল ১১.৩০ টায় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক একাডেমিক সহযোগিতার একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের (টিইউ) অধিভুক্ত সুকুনা মাল্টিপল ক্যাম্পাসের ৩০ জন শিক্ষকের একটি প্রতিনিধি দল ইউআইটিএস পরিদর্শন করে একটি গুরুত্বপূর্ণ সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আবু হাসান ভূঁইয়াসহ ইউআইটিএস-এর সম্মানিত ব্যক্তিবর্গের উপস্থিতি ছিল। ট্রেজারার অধ্যাপক ড. সিরাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান এবং আইকিউএসির পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ সাফায়েত হোসেন ইউআইটিএসের জন্য এই সমঝোতা স্মারকের গুরুত্ব তুলে ধরেন। সুকুনা মাল্টিপল ক্যাম্পাসের প্রতিনিধিত্ব করেন ক্যাম্পাস প্রধান প্রফেসর অর্জুনরাজ অধিকারী, ক্যাম্পাস ম্যানেজমেন্ট কমিটির সভাপতি কেশব অধিকারী, সহ-সভাপতি ললিত বাহাদুর শ্রেষ্ঠ এবং অন্যান্য সম্মানিত সদস্যবৃন্দ তাদের সম্মানিত উপস্থিতিতে দ্বিপাক্ষিক চুক্তিকে দৃঢ় করেন।
পারস্পরিক শ্রদ্ধা ও অভিন্ন উদ্দেশ্যের লক্ষ্য স্থাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও নেপালের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এই সমঝোতা স্মারকটি ইউআইটিএস এবং সুকুনা মাল্টিপল ক্যাম্পাসের মধ্যে একাডেমিক সহযোগিতার দৃঢ় প্রতিশ্রæতির ইঙ্গিত দেয়, যার লক্ষ্য বিভিন্ন একাডেমিক ক্ষেত্রে অগ্রগতি চালানো এবং উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অনুষদ সম্প্রদায়ের মধ্যে সাংস্কৃতিক বিনিময় সমৃদ্ধ করা।
সফরকারী প্রতিনিধি দলটি ইউআইটিএস অনুষদ এবং শিক্ষার্থীদের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিল, একে অপরের একাডেমিক নীতি এবং সাংস্কৃতিক সৌহার্দ্য সম্পর্কে উত্সাহিত করেছিল। তারা ইউআইটিএসের অত্যাধুনিক সুবিধাগুলি সফর শুরু করে, যা বিশ্বমানের শিক্ষার পরিবেশ সরবরাহের জন্য বিশ্ববিদ্যালয়ের অবিচল প্রতিশ্রæতির একটি প্রমাণ। ইউআইটিএস-এ আইকিউএসি আন্তর্জাতিক সহযোগিতাকে উৎসাহিত করে এবং সমস্ত ইউআইটিএস শিক্ষার্থীদের জন্য শিক্ষাগত অভিজ্ঞতা উন্নত করে একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে।