জাতীয়

ইউআইটিএস-এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শিক্ষা ও গবেষণার মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তি খাতে অবদানের পাশাপাশি নৈতিক ও মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানবসম্পদ তৈরির প্রত্যয় ব্যক্ত করে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

করোনা মহামারীর সংকটময় মুহূর্তে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অদ্য ৭ আগস্ট, শনিবার দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয়- ইউআইটিএসের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হলো। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ঢাকার বারিধারাস্থ নিজস্ব ক্যাম্পাসের রতœগর্ভা তাহমিনা রহমান মাল্টিপারপাস হলে খতমে কুরআন, মিলাদ, প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও অন্যান্য অনুষ্ঠানের পাশাপাশি বিকাল ৪টায় ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সম্মানিত অতিথি ছিলেন সাংসদ বদরুদ্দোজা মো. ফরহাদ হুসাইন। অনুষ্ঠানের প্রধান আলোচক ইউআইটিএসের প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইউআইটিএস বিভিন্ন পেশাদারি শিক্ষায় হাজার হাজার শিক্ষার্থীকে এ পর্যন্ত জাতির উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করার বিশেষ অবদান রাখতে সক্ষম হয়েছে। মানবীয় গুণাবলিতে বলীয়ান মানবসন্তানদের নিজের শক্তিতে দাঁড়িয়ে অভীষ্ট লক্ষ্যে পৌঁছানোর মানসে এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকমÐলীর সহায়তায় আমরা আলোকিত মানুষ তৈরি করে চলেছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে এবং রেজিস্ট্রার জনাব মোহাম্মদ কামরুল হাসানের সঞ্চালনায় অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত আলোচনায় অংশগ্রহণ করেন বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য জনাব মোহাম্মদ আলী হোসেন, বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. ফেরদৌস জামান তুহিন, ইউআইটিএসের আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভ‚ইয়া

মন্তব্য করুন