জাতীয়

আস্থা রাখুন, নির্বাচন ভালো হবে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আস্থারাখুন, নির্বাচন সুন্দর হবে।

তিনি বলেন, আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আচরণবিধি লঙ্ঘন হলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে রাজশাহী সার্কিট হাউসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। প্রায় দেড় ঘণ্টাব্যাপী এ বৈঠকে নির্বাচনের পরিবেশ নিয়ে সিইসির সঙ্গে প্রার্থীরা খোলামেলা আলোচনা করেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে এবং ভোটাররা ভোটকেন্দ্রে আসবেন বলে আশা প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার, তিনি বলেন, আমরা ও প্রার্থীরা প্রতিযোগিতার অনুকূল পরিবেশ তৈরির চেষ্টা করছি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রার্থী ও ভোটারদের সহযোগিতায় নির্বাচন সফল হবে বলে আশা করছি। যারা নির্বাচনে লড়বেন তাদের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তারা খুবই আন্তরিক। তারা কিছু সমস্যার কথা উল্লেখ করেছেন। আমরা শুনেছি, স্থানীয় প্রশাসনও শুনেছে। এই সমস্যাগুলি কীভাবে সমাধান করা যায় সে সম্পর্কে নির্দেশনা দেওয়া হয়। আচরণবিধি লঙ্ঘন বা সহিংসতার ঘটনা ঘটলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে।

এ সময় নির্বাচন কমিশনের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ওই বৈঠকে প্রার্থীদের অনেকেই বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। এসব বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন সিইসি।