খেলা

‘আমরা একসাথে স্বর্গে ফুটবল খেলব’

হঠাৎ করে নিভে গেছে কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার জীবন প্রদীপ।তাঁর মৃত্যুতে হতবাক ফুটবল বিশ্ব। শোক কেবল স্টেডিয়ামেই নয়, সারা বিশ্বে নেমেছে। ম্যারাডোনার প্রস্থান ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে স্পর্শ করেছে।

ম্যারাডোনার মৃত্যুতে তিনটি বিশ্বকাপ জেতা কিংবদন্তি ফুটবলার পেলে টুইট করেছেন, “খুব দুঃখের সংবাদ। আমি খুব ভাল বন্ধুকে হারিয়েছি। বিশ্ব এক কিংবদন্তিকে হারিয়েছে। তোমার সঙ্গে এখনও অনেক কথা বলার ছিল। ঈশ্বর তোমার পরিবারকে এই শোক বহন করার শক্তি দিক। আশা করছি, একদিন স্বর্গে আমরা একসঙ্গে ফুটবল খেলবো।ফুটবলের সর্বকালের সেরা কে, এই প্রশ্ন পেলে-ম্যারাডোনা ছিলেন বিতর্কের বড় উপাদান। তবে সেই বিতর্ক ছাড়িয়ে তারা বন্ধু ছিলেন। উভয়ই সময়ের সেরা ছিল। ফুটবল থেকে অবসর নিয়ে ম্যারাডোনা একটি টেলিভিশন শো শুরু করেছিলেন। পেলে সেখানে আর্জেন্টাইন তারকার প্রথম অতিথি ছিলেন। এমন নয় যে তারা দু’জন একে অপরের বিরুদ্ধে মন্তব্য করে আলোচনায় আসেনি।

তবে সর্বোপরি তাদের একে অপরের প্রতি শ্রদ্ধা ছিল। পেল ছাড়াও মেসি, রোনালদো ও নেইমার সহ অন্যান্য ফুটবল তারকারা ম্যারাডোনাকে স্মরণ করছেন। তার শান্তি কামনা করছি ম্যারাডোনা বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, নেপোলি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং পিএসজির টুইটগুলি করেও সম্মানিত হয়েছেন।

ম্যারাডোনা কেবল প্রাক্তন এবং বর্তমান ফুটবলারদের জন্যই নয়, অন্যান্য ক্রীড়া জগত, রাজনীতিবিদ এবং অভিনেতাদের জন্যও একটি চিহ্ন রেখে গেছেন। বাংলাদেশ ক্রিকেট তারকা সাকিব-মাশরাফিও এর ব্যতিক্রম নন।

মন্তব্য করুন