আবহাওয়া

আজ বাড়তে পারে বৃষ্টি, কমবে তাপমাত্রা

মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় থাকায় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সোমবার আগের দিনের তুলনায় বৃষ্টি বেড়েছে। আজ আরও বাড়তে পারে। দিন ও রাতের তাপমাত্রা কমবে। এতে দেশের ছয় জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কোনো কোনো এলাকায় কমতে পারে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ একেএম নাজমুল হক গতকাল বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে।

খুব শীঘ্রই এটি ভারতের মাটিতে পৌঁছতে পারে। খুব বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। তবে বাংলাদেশের পূর্বাঞ্চল বিশেষ করে চট্টগ্রাম ও ময়মনসিংহে অস্থায়ীভাবে বৃষ্টিপাত বাড়তে পারে।

নাজমুল হক বলেন, আজ ময়মনসিংহ ও সিলেটে বৃষ্টি বাড়তে পারে।

তবে নিম্নচাপ তৈরি হলে আগামী দুইদিন খুলনা, বরিশাল ও চট্টগ্রামের উপকূলীয় এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হলেও অন্যান্য এলাকায় তা কমবে।