শিক্ষা

আজ থেকে শুরু ঢাবি ভর্তি পরীক্ষার আবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন আজ দুপুর থেকে শুরু হচ্ছে। আজ দুপুর ১২টা থেকে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রোগ্রামের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া চলবে ৫ জানুয়ারি, ২০২৪ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ৮ ফেব্রুয়ারি থেকে অনলাইনে ডাউনলোড করা যাবে। কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের মাধ্যমে ২৩ ফেব্রুয়ারি, ২০২৪-এ ভর্তি পরীক্ষা শুরু হবে এবং ৯ মার্চ, ২০২৪-এ শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, ২০১৮ থেকে ২০২১ সালের মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় এবং ২০২৩ সালে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ২০২৩-এর শিক্ষাবর্ষের স্নাতক প্রোগ্রামের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। প্রতি আবেদন ফি ১ হাজার ৫০ টাকা। শিক্ষার্থীরা চারটি রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকের (সোনালী, জনতা, অগ্রণী, রূপালী) যেকোনো শাখায় অথবা অনলাইন সেবা ব্যবহার করে আবেদন ফি জমা দিতে পারে।