জাতীয়

আজ থেকে মেট্রোরেল চলবে ৬ ঘণ্টা

বুধবার থেকে প্রতিদিন ছয় ঘণ্টা চলবে ঢাকা মেট্রোরেল। নতুন সময় অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ট্রেন চলবে। আগে প্রতিদিন চার ঘণ্টা মেট্রোরেল চলত।

গত বৃহস্পতিবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ৯টি স্টেশনের সব ট্র্যাক খুলে দেওয়া হয়েছে। আগামী জুলাই থেকে পুরোদমে চলবে মেট্রোরেল। এরপর ভোর থেকে মধ্যরাত পর্যন্ত বিরতিহীনভাবে চলবে মেট্রোরেল।

ডিসেম্বরে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালুর চেষ্টা চলছে জানিয়ে মান সিদ্দিক বলেন, আগারগাঁও থেকে মতিঝিল সেকশনের কাজ শেষ পর্যায়ে রয়েছে। স্টেশনের কাজ প্রায় শেষ। প্রবেশ এবং প্রস্থান নির্মাণাধীন আছে. প্রকল্পের আওতায় নতুন করে কোনো জমি অধিগ্রহণ করা হচ্ছে না।

গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটার উড়াল রেললাইনের মধ্যে উত্তরা (দিয়াবাড়ি) সেকশন থেকে আগারগাঁও পর্যন্ত সেকশনের উদ্বোধন করেন।

উদ্বোধনের পরদিন থেকেই ঢাকায় মেট্রোরেলের বাণিজ্যিক কার্যক্রম শুরু হয় সাধারণ যাত্রীদের দিয়ে। এরপর ধাপে ধাপে কয়েকটি স্টেশনে যাত্রী উঠানামা ও নামানো শুরু হয়েছে। সপ্তাহান্তে মঙ্গলবার মেট্রোরেল বন্ধ থাকে।

 

মন্তব্য করুন