• বাংলা
  • English
  • জাতীয়

    আগুন লেগেছে নাকি লাগানো হয়েছে, তদন্ত চলছে: ওবায়দুল কাদের

    বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রতিদিনই কোথাও না কোথাও আগুন লেগেই থাকে। আগুনের সূত্রপাত নাকি অগ্নিসংযোগ তা খতিয়ে দেখা হচ্ছে।

    বুধবার সকালে রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রেসিডিয়াম, সম্পাদকমণ্ডলী ও মহানগর নেতাদের যৌথসভায় তিনি এসব কথা বলেন।

    ওবায়দুল কাদের বলেন, আগুন ষড়যন্ত্রমূলক কিনা তা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ বিএনপির ইতিহাসে অগ্নিকাণ্ডের ঘটনা রয়েছে। রাতের অন্ধকারে বিএনপি বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে।

    তিনি বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে সব ধরনের অপকর্ম করছে বিএনপি। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি আগুন নিয়ে খেলছে কিনা সেটাই এখন দেখার।

    তিনি আরও বলেন, বিএনপি প্রতিবাদ সমাবেশ মানববন্ধন, মিছিলে অবস্থান কর্মসূচি জনসম্মত নিয়ে করতে পারেনি। বিএনপির কোনো আন্দোলনে জনগণ সাড়া দেয়নি।

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিদেশিদের বিরুদ্ধে অভিযোগ করেই ক্ষান্ত হয়নি, ইউরোপীয় ইউনিয়নসহ অন্যান্য দেশের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে। যে দেশের নিজস্ব কোনো মানবাধিকার নেই সে দেশ কীভাবে অন্য দেশকে উপদেশ দেবে? আমরা সংবিধান ছাড়া অন্য কোনো দেশে কোনো ধরনের পরামর্শ গ্রহণ করব না। এদেশের গণতন্ত্র যেভাবে এগিয়ে যাচ্ছে আমরা প্রধানমন্ত্রী হিসেবে এগিয়ে যাব। আমরা সংবিধান অনুযায়ী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি, যত বাধা বা অপরাধী আসুক আমরা প্রতিহত করব।

    তিনি বলেন, বিএনপির নেতৃত্বে অশুভ শক্তি জেগে উঠছে। শেখ হাসিনার নেতৃত্বে তা প্রতিহত করা হবে।

    মন্তব্য করুন