জাতীয়

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

এক সাথে তিন ফরম্যাটে বিশ্বের সেরা অলরাউন্ডার হওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান দশক সেরা আইসিসির সেরা একাদশে স্থান পেয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি একটি টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে।

দশক সেরা এই ওয়ানডে একাদশে সাতটি পূর্ণ আইসিসি দেশের ১১ জন ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়েছে। শীর্ষ তিন ক্রিকেটার হলেন ভারত থেকে। তারপরে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা থেকে দু’জন ক্রিকেটার রয়েছেন। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, বাংলাদেশ এবং শ্রীলঙ্কার ক্রিকেটাররা একের পর এক জায়গা করে নিয়েছে।

ওয়ানডে একাদশে দলের সেরা ওপেনার নির্বাচিত হয়েছেন মিডল অর্ডার থেকে বিধ্বংসী ওপেনার ভারতের রোহিত শর্মা। তার সঙ্গী হলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ওপেনার ডেভিড ওয়ার্নার। এই তিনটিতে ভারতের তিন ফরম্যাটের বর্তমান অধিনায়ক এবং বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন বিরাট কোহলিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রাক্তন প্রোটিয়া ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স, চারের বিবেচনায় জায়গা পেয়েছেন।

এরপরে অলরাউন্ডার সাকিব আল হাসানকে আইসিসির দশকের সেরা ওয়ানডে একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে। ব্যাটিং অর্ডারে সাকিবের পিছনে থাকা এমএস ধোনি এই ওয়ানডে একাদশের সেরা অধিনায়ক।

এ ছাড়া ইংল্যান্ডকে বিশ্বকাপে নিয়ে আসা বেন স্টোকস এই একাদশের পেস অলরাউন্ডার। তার সাথে পেস আক্রমণে আরও তিনজন রয়েছেন। তারা তিনজন পেসার যিনি বিশ্বকাপের ফাইনালে খেলেছেন: অস্ট্রেলিয়ার মিচেল স্ট্রুক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। প্রোটিয়াদের লেগ স্পিনার ইমরান তাহির সাকিবের সাথে স্পিন আক্রমণে দশকের সেরা ওয়ানডে একাদশে অন্তর্ভুক্ত হয়েছেন।

আইসিসি ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, এমএস ধোনি, বেন স্টোকস, মিশেল স্ট্রুক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির এবং লাসিথ মালিঙ্গা।

মন্তব্য করুন