জাতীয়

অফিসের সময় সরকারী চিকিৎসকদের ব্যক্তিগত অনুশীলনের উপর বিশেষ বিধিনিষেধ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের টাস্কফোর্স কমিটি সরকারি চিকিৎসকদের বেসরকারী অনুশীলনের উপর বিশেষ বিধিনিষেধ আরোপ করেছে। একই সঙ্গে, সরকারী হাসপাতালগুলির পাশাপাশি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলির অবৈধ কর্মকান্ডে অভিযান চালানো হবে।বুধবার সচিবালয়ে জনস্বাস্থ্য বিভাগ -১ এর অতিরিক্ত সচিব ও টাস্কফোর্স কমিটির আহ্বায়ক মোস্তফা কামালের সভাপতিত্বে বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুসারে, সরকারী হাসপাতালের কোনও চিকিৎসক অফিসের সময় কোনও বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠানে প্রাইভেট অনুশীলন বা কাজ করতে পারবেন না। যদি আপনি সরকারী অফিসের সময় কোনও কারণে বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত থাকেন তবে আপনাকে টাস্কফোর্স এবং সংশ্লিষ্টদের অবহিত করতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, ল্যাব এবং ক্লিনিকগুলির নিবন্ধের নম্বরগুলি স্পষ্টভাবে উল্লেখ করা উচিত। সরকারী হাসপাতাল পাশাপাশি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলি পরিদর্শন এবং অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ১৬ নভেম্বরের মধ্যে অনিবন্ধিত প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স গ্রহণ না করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিব্বির ওসমানী, টাস্কফোর্স কমিটির সদস্য সচিব, অন্যান্যের মধ্যে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল শাখা) ডাঃ ফরিদ হোসেন মিয়া, যুগ্ম সম্পাদক সালমা তানজিয়া, শায়লা ফারজানা সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন