• বাংলা
  • English
  • শিক্ষা

    অনলাইন ক্লাসে সেরা শিক্ষক এবং শিক্ষাপ্রতিষ্ঠান পুরষ্কার পাবেন

    অনলাইন ক্লাস এবং ডিজিটাল কনেন্ট তৈরিতে বিশেষ অবদানের জন্য সেরা শিক্ষক এবং সেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বাছাই করা হচ্ছে এর মাধ্যমে সরকার সেরা শিক্ষক ও প্রতিষ্ঠানকে স্বীকৃতি হিসাবে পুরস্কৃত করবে।

    জানা গেছে, এবারের ডিজিটাল ওয়ার্ল্ড ফেয়ার রাজধানী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৯ থেকে ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই ইভেন্টে সেরা শিক্ষাপ্রতিষ্ঠান এবং সেরা শিক্ষকের নাম ঘোষণা করা যেতে পারে। এবারের ডিজিটাল ওয়ার্ল্ড ফেয়ার ইভেন্ট এবং পুরস্কারটি সেরা শিক্ষাপ্রতিষ্ঠান এবং ডিজিটাল কনেন্ট ও শ্রেণীর অধীনে সেরা শিক্ষকের বিভাগে দেওয়া হবে।

    মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) সূত্রে জানা গেছে, ডিজিটাল বিষয়বস্তু এবং অনলাইনে ক্লাস নেওয়ার জন্য সেরা দুটি শিক্ষককে দুটি বিভাগে মনোনীত করা হবে। এটি একটি কলেজ স্তর। অন্যটি মাধ্যমিক বিদ্যালয় স্তরে। একইভাবে দুই স্তরের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানও মনোনীত হবেন।আঞ্চলিক পরিচালক ও শিক্ষা বিভাগের উপ-পরিচালকরা ইতিমধ্যে সেরা কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক এবং সেরা কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের নাম প্রেরণ করেছেন।

    এ বিষয়ে মৌসির মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক বলেন, অনলাইন ক্লাস এবং ডিজিটাল বিষয়বস্তু তৈরির ক্ষেত্রে সেরা শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি অনলাইন শিক্ষা কার্যক্রমকে আরও এগিয়ে যেতে উত্সাহিত করবে।

    মন্তব্য করুন